লেখা জমা দেওয়ার নিয়ম

লেখা জমা দেওয়ার নিয়ম

লেখা পাঠাতে হলে, কি করতে হবে  ?

লেখা পাঠানোর প্রসঙ্গে প্রথমেই যে কথাটা বলা দরকার – তা হল আমরা ঠিক কি ধরনের লেখা চাইছি। আমাদের সাইট কিন্তু পুরোপুরি গদ্য, কবিতা ও ছবি নির্ভর। যেমন – গল্প, অণু-গল্প, রম্যরচনা, সমালোচনা, প্রবন্ধ, খবর(News), আলোচনা, ভ্রমণ এবং কবিতা। আমরা দীর্ঘ রচনাও কিস্তিতে ধারাবাহিক ভাবে প্রকাশ করতে ইচ্ছুক। কাজেই আপনি আগে আমাদের সাথে যোগাযোগ করে আপনার লেখা সম্পর্কে আমাদের জানান। আর যদি এরকম কোন বিষয়ে আপনি লিখতে ইচ্ছুক হন, যা গদ্য-ধর্মী হলেও এই মুহূর্তে আমাদের সাইটে নেই – তাহলেও আমাদের সাথে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করতে পারেন।

আমরা লেখা সংগ্রহ করে নেব আপনাদের থেকেই। কাজেই আপনি যদি লেখালিখি করেন এবং আমাদের সাইট এ লিখতে চান, তাহলে ইউনিকোড(Unicode) বাংলায় আপনার অপ্রকাশিত বা প্রকাশিত রচনা টাইপ করে (ওয়ার্ড বা টেক্সট ফাইল হিসেবে, পিডিএফ নয়) আমাদের পাঠিয়ে দিতে পারেন এই  email এ তে info@pagolerprolap.in। সঙ্গে পাঠাতে হবে আপনার সংক্ষিপ্ত পরিচিতি, facebook ID ও ফোন নম্বর।

লেখা ছাড়া ও আপাতত থাকছে কার্টুন ও image post. আপনার আঁকা কার্টুন, edit করা পোষ্ট ও ছবি আমাদের পাঠাতেই পারেন ইমেল করে। কার্টুনের ক্ষেত্রে সরল হাস্যরসই আমাদের লক্ষ্য – কোন ব্যক্তি বা সম্প্রদায়ের প্রতি বিদ্বেষ পোষণ নয়। যদি ছবি পাঠান তাহলে প্রতিটি ছবির নামের সাথে একটি ক্যাপশন পাঠাতে ভুলবেন না কিন্তু।

আর হ্যাঁ, আমাদের সম্পাদকমন্ডলী সম্মতি জানালে তবেই কিন্তু আপনার লেখা, ছবি বা কার্টুন প্রকাশিত হবে। লেখা মনোনীত হওয়ার পরে আপনাকে জানিয়ে দেওয়া হবে।

অথবা আপনি সরাসরি নিচে দেওয়া ফর্ম ব্যাবহার করে আপনার পোষ্ট জমা দিতে পারেন।

Please complete the required fields.
Please select your image(s) to upload.
আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেন

Create Account



Log In Your Account