একটি পোষা বেজীর গপ্পো ★ কোনো কিছু করার আগে একবার ভেবে নিন

1

একজন মহিলার একটি পোষা বেজী ছিল, বেজীটি খুব বিশ্বস্ত ছিল। একদিন মহিলাটি তার শিশুকে বেজীর তত্ত্বাধানে রেখে কোন এক কাজে বাইরে গিয়েছিল। মহিলাটি বাড়ি থেকে বের হওয়ার কিছুক্ষন পর একটি গোখরো সাপ ঘরে প্রবেশ করলো। গোখরো সাপটিকে দেখে শিশুটি ভয় পেয়ে কাঁদতে লাগলো। এই দেখে বেঁজীটি সাপের উপর ঝাঁপিয়ে পড়ল এবং অনেক্ষন লড়াই করার পর সাপটি মারা গেল।

এদিকে বেজীটি রক্তাক্ত মুখ নিয়ে বাড়ির গেটের সামনে মহিলাটির জন্য উপেক্ষা করতে লাগল। যখন মহিলাটি ঘরের ফিরে আসলো, তখন বেজীটিকে রক্তাক্ত অবস্থায় দেখতে পেল এবং প্রচণ্ড ভয় পেয়ে গেলো। মহিলাটি ভাবলো বেজীটি হয়তো তার শিশুটিকে কামড়েছে আর সেই জন্যই তার মুখে রক্ত লেগে আছে। তিনি তখন হাতের কাছের একটি লাঠি নিয়ে বেজীটিকে আঘাত করে এবং তক্ষনাত বেজীটি মারা যায়।

এবার তিনি দৌড়ে যখন ভিতরে প্রবেশ করলেন, তখন দেখতে পেলেন শিশুটির পাশে একটি মৃত গোখরো সাপ মরে পড়ে আছে।

উপদেশ: যে কোনো কিছু করার আগে একবার ভেবে নিন, আপনি যা করছেন, তা কী সঠিক?
নচেৎ পরবতীতে অনুশোচনা ছাড়া আপনার আর কিছুই করার থাকবে না।

★ইন্টারনেট থেকে গৃহীত

Share.

About Author

আমার নিঃশব্দ কল্পনায় দৃশ্যমান প্রতিচ্ছবি, আমার জীবনের স্মৃতি, ঘটনা, আমার চারপাশের ঘটনার কেন্দ্রবিন্দু থেকে লেখার চেষ্টা করি। প্রতিটি মানুষেরই ঘন কালো মেঘে ডাকা কিছু মুহূর্ত থাকে, থাকে অনেক প্রিয় মুহূর্ত এবং একান্তই নিজস্ব কিছু ভাবনা, স্বপ্ন। প্রিয় মুহূর্ত গুলো ফিরে ফিরে আসুক, মেঘে ডাকা মুহূর্ত গুলো বৃষ্টির সাথে ঝরে পড়ুক। একান্ত নিজস্ব ভাবনা গুলো একদিন জীবন্ত হয়ে উঠবে সেই প্রতীক্ষাই থাকি।

1 Comment

Leave A Reply