বিনামূল্যে অটোম্যাটিক জুতো পালিশ

0
Share it, if you like it

“আমেরিকাতে রেল স্টেশন, বাসষ্ট্যান্ড প্রভৃতি জায়গায় জুতা পালিশ করার জন্য অটোম্যাটিক মেশিন রাখা আছে। মানুষ তাদের জুতোসহ একটা পা মেশিনের ভিতর ঢুকিয়ে দেয়, মেশিন একটা ঘরঘর আওয়াজ তুলে নিমেষের মধ্যে জুতোকে চকচকে পালিশ করে দেয়, তারপর পা-টা বের করে অন্য পাটা যন্ত্রের মধ্যে ঢুকিয়ে দিলে সেই পায়ের জুতোও নিমেষের মধ্যে যন্ত্রটি চকচকে পালিশ করে দেয়। দ্বিতীয় পায়ের জুতো পালিশ হওয়ার পর যতক্ষণ না পর্যন্ত পেমেন্ট বক্সে ধার্য্য করা ডলার ফেলা হয়, ততক্ষণ পর্যন্ত দু-নম্বর পা-টা মেশিন থেকে বের করা যায় না।

সদ্য আমেরিকায় যাওয়া এক বাঙালি বিষয়টা লক্ষ্য করে আশ্চর্য হয়ে গেলো। পাশাপাশি, সে আমেরিকানদের নির্বুদ্ধিতায় মুচকি-মুচকি হাসতে লাগলো। সে ভেবে পেলো না, এই নির্বোধ আমেরিকানরা কিভাবে সারা বিশ্বে নিজেদেরকে শ্রেষ্ঠ বলে দাবি করে?

যাহোক, অতঃপর বাঙালি ভাইটি গেল নিজের জুতো পালিশ করাতে। প্রথমে সে ডান পা-টা মেশিনে ঢুকিয়ে জুতোটাকে পালিশ করে নিল।
ডান পা-টা পালিশ হওয়ার পর বাম পা-টা সে আর ওই মেশিনে ঢুকালো না। সে চলে গেল অন্য আর একটা মেশিনে। সেখানে সে বাম পায়ের জুতোটা পালিশ করে গটগট করে হাঁটতে হাঁটতে বেরিয়ে গেল।

শেয়ার করতে ভুলবেন না 😂😁😁😀

অজানা লেখক

সোশ্যাল মিডিয়া থেকে এই লেখাটি নেওয়া হয়েছে। এই প্রবন্ধ বা পোষ্ট লেখকের পরিচয় যতটুকু পেয়েছি, লেখার নীচে দেওয়া হয়েছে। যদি কেউ এই লেখাটির লেখকের সন্ধান বিস্তারিত জেনে থাকেন, দয়া করে অবশ্যই জানাবেন। আমাদের email করুন এই ঠিকানায়, i@pagolerprolap.in অথবা লেখার নীচে কমেন্টে করুন।

অন্যান্য লেখা

Leave A Reply