আপনার কাছে আছে পুরোনো পাঁচ টাকার নোট? তাহলে আপনি প্রায় লাখপতি, জানুন কিভাবে

Google+ Pinterest LinkedIn Tumblr +

আমার আপনার সকলের কাছেই আছে হয়তো এই পুরোনো পাঁচ টাকার নোট কমবেশী  ,,কিন্তু আমরা হয়তো তার সঠিক ব্যবহার জানিনা অনেকেই , আসুন জানি এই নোটের কিছু কথা , সত্যিই কি পাওয়া যাচ্ছে কয়েক হাজার টাকা পাঁচ টাকার নোটের বিনময়ে?

হ্যাঁ পাওয়া যাচ্ছে , কিন্তু সব পাঁচ টাকার নোটে নয় ,,এমনটাই দাবি করছে দিল্লির করপরেশন অফ মেথর্ট রিসার্চ কম্পানি , তবে এখন বাজারে খুব কম পরিমাণে এই নোটআছে বলে জানিয়েছে রিসার্চ কম্পানি  ,,কিন্তু তারা ঠিক কিরকম পাঁচ টাকার নোটের ওপর কয়েক হাজার টাকা দিতে রাজি ? কেনো? কারনটা জানলে অবাক হবেন , পড়ুন বিস্তারিত

সোস্যাল মিডিয়ায় প্রায় অনকদিন ধরেই এই খবরটি ভাইরাল হয়েছে , অনেকে ভাবছেন এটা ফেক তথ্য  , কিন্তু না , অবাক হচ্ছেন না ? ভাবছেন আমার কাছেতো  অনক এরখম পাঁচ টাকার নোট আছে , তাহলে কি আপনও কয়েক হাজার টাকা পেতে চলেছেন? না ! তা নয়, সরকার তাদেরকেই এই পাঁচ টাকার নোটের বদলে কয়েক হাজার টাকা দিচ্ছেন, যে সমস্ত নোটের ওপর টাক্টার চালানো কোনো ব্যক্তির ছবি আছে, এবং সেই নোটের নাম্বার শুরু হতে হবে 49J দিয়ে, যে সমস্ত নোটের ওপর কেবলমাত্র টাক্টার চালানো ব্যক্তি এবং নোটের ওপর 49J নম্বর থাকলেই সে কয়েক হাজার  টাকা পেতেন।

দিল্লির নোট করপরেশন মেথর্ড বলছে তাদের নজস্ব ওয়েবসাইটে সর্বপ্রথম ফর্ম ফিলআপ করতে হবে, তারপর ডাক ব্যাবস্তার মাধ্যমে সেইনোট গুলি পাঠাতে হবে তাদের দপ্তরের শাখায়, সাথে দিতে হবে আপনার ব্যাঙ্ক ifsc code ও অ্যাকাউন্ট নম্বর, যদি আপনার request approved হয়, তাহলে automatically আপনার account এ তারা টাকা পাঠিয়ে দেবেন।

পোস্টটি পড়ে ভাবছেন হয়তো ফেক, কিন্তু ফেক নয়, গুগলে সার্চ করে তথ্যের সত্যতা যাচাই করে নিতে পারেন ,

আপনার কাছে হয়তো এই নোট না থাকলেও না থাকতে পারে ,  কিন্তু আপনার কোনো বন্ধুর তো থাকতে পারে? তাই শেয়ার করুন যতটা সম্ভব পোষ্টটি, সবাইকে জানিয়ে দিন ।

আবার বলছি, সব পাঁচ টাকার নোটে কিন্তু টাকা পাওয়া যাবেন।কেবলমাত্র এই টাকা হতে হবে।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেন
Share.

About Author

আমার নিঃশব্দ কল্পনায় দৃশ্যমান প্রতিচ্ছবি, আমার জীবনের ঘটনা, আমার চারপাশের ঘটনার কেন্দ্রবিন্দু থেকে লেখার চেষ্টা করি। প্রতিটি মানুষেরই ঘন কালো মেঘে ডাকা কিছু মুহূর্ত থাকে, থাকে অনেক প্রিয় মুহূর্ত এবং একান্তই নিজস্ব কিছু ভাবনা, স্বপ্ন। প্রিয় মুহূর্ত গুলো ফিরে ফিরে আসুক, মেঘে ডাকা মুহূর্ত গুলো বৃষ্টির সাথে ঝরে পড়ুক। একান্ত নিজস্ব ভাবনা গুলো একদিন জীবন্ত হয়ে উঠবে সেই প্রতীক্ষাই থাকি।

Leave A Reply