৯ ফেব্রুয়ারি : চকলেট দিবস, চকলেট দিবসের প্রীতি ও শুভেচ্ছা

Google+ Pinterest LinkedIn Tumblr +

ভ্যালেনটাইস ডে বাংলায় বলা হয় ভালবাসা দিবস। প্রতিবছর ১৪ ফেব্রুয়ারি পুরো পৃথিবী জুরে খুব ঘটাকরে পালন করা হয় এই দিবসটি। এটি কিন্তু শুধু ভালবাসা দিবস নয় এটি আসলে ভালবাসা সপ্তাহ। ভালবাসা দিবসের আগে আছে আরও ৭ টি দিবস। যে দিবস গুলোর রয়েছে আলাদা আলাদা নাম এবং কার্যক্রম। পুরো সপ্তাহ জুরেই চলে মনের কথার ছড়াছড়ি। আর এই ভালোবাসা সপ্তাহের আজকের দিনটিকে বলা হয় চকলেট দিবস। চলুন জেনে নেই চকলেট দিবস সম্পর্কে।

৯ ফেব্রুয়ারি : চকলেট দিবস

একগুচ্ছ গোলাপের সাথে ভ্যালেন্টাইন সপ্তাহের তৃতীয় দিনটি ইউরোপ আমেরিকায় উদযাপিত হয় এক বাক্স চকলেট নিয়ে। সেই প্রাচীনকাল থেকে চকলেট উপহারের মাধ্যমে পছন্দের মানুষটির কাছে পৌঁছে দেওয়া হয়েছে বার্তাটি। জটেকদের সময়কাল হতে চকলেটকে আধ্যাত্মিক প্রজ্ঞার বিষয় হিসেবে বিয়ের উত্সবে ব্যবহার করা হতো। চকলেটে এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে, যা উদ্দীপক, দুশ্চিন্তা নিরোধকের কাজ করে। কাছের মানুষটির দুশ্চিন্তা নিরোধের জন্য আপনিও এক বাক্স চকলেট উপহার দিতে পারেন।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেন
Share.

About Author

আমার নিঃশব্দ কল্পনায় দৃশ্যমান প্রতিচ্ছবি, আমার জীবনের ঘটনা, আমার চারপাশের ঘটনার কেন্দ্রবিন্দু থেকে লেখার চেষ্টা করি। প্রতিটি মানুষেরই ঘন কালো মেঘে ডাকা কিছু মুহূর্ত থাকে, থাকে অনেক প্রিয় মুহূর্ত এবং একান্তই নিজস্ব কিছু ভাবনা, স্বপ্ন। প্রিয় মুহূর্ত গুলো ফিরে ফিরে আসুক, মেঘে ডাকা মুহূর্ত গুলো বৃষ্টির সাথে ঝরে পড়ুক। একান্ত নিজস্ব ভাবনা গুলো একদিন জীবন্ত হয়ে উঠবে সেই প্রতীক্ষাই থাকি।

Leave A Reply