ডেলি প্যাসেঞ্জারি

Google+ Pinterest LinkedIn Tumblr +

সারাজীবন ডেলি প্যাসেঞ্জারি করে চাকরী, অবশেষে অবসর । অতঃপর কালের নিয়মে একদিন পৃথিবী ছেড়ে চলে গেলেন খগেন বাবু । ছেলেরা বাবার দেহ শশানে দহন করাতে গেলেন ।

অস্থি পাওয়ার আশায় সারাটা দিন তারা শশানে কাটালেন । কিন্তু কিছুতেই খগেন বাবুর শরীরের পিছনের অংশটি পুড়লো না । কি করবে কিছু ভেবে না পেয়ে শরীরের ওই অংশটি নিয়ে তারা ডাক্তারের কাছে গেলেন ।

ডাক্তারবাবু জানতে চাইলেন আপনাদের বাড়ি কোথায় ? ছেলেরা বললেন বনগাঁ । সঙ্গে সঙ্গে ডাক্তারবাবু বললেন প্রতিদিন ট্রেনে বনগাঁ লোকালে ঘণ্টার পর ঘন্টা বসেবসে ওঁনার শরীরের ওই অংশটি এত শক্ত হয়ে গিয়েছে যে সেটি কখনই পুড়বে না । এখন মহা বিপদে পড়লেন খগেন বাবুর ছেলেরা ।

কি বুঝলেন ? আপনিও কি আপনার ছেলে মেয়েদের বিপদে ফেলতে চান ? যদি না চান তাহলে মাঝে মাঝে একটু উঠে সামনে দাঁড়িয়ে থাকা লোকটিকে বসার জায়গা করে দিন । আপনাদের যাত্রা শুভ হোক ।
Collected

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেন
Share.

About Author

আমার নিঃশব্দ কল্পনায় দৃশ্যমান প্রতিচ্ছবি, আমার জীবনের ঘটনা, আমার চারপাশের ঘটনার কেন্দ্রবিন্দু থেকে লেখার চেষ্টা করি। প্রতিটি মানুষেরই ঘন কালো মেঘে ডাকা কিছু মুহূর্ত থাকে, থাকে অনেক প্রিয় মুহূর্ত এবং একান্তই নিজস্ব কিছু ভাবনা, স্বপ্ন। প্রিয় মুহূর্ত গুলো ফিরে ফিরে আসুক, মেঘে ডাকা মুহূর্ত গুলো বৃষ্টির সাথে ঝরে পড়ুক। একান্ত নিজস্ব ভাবনা গুলো একদিন জীবন্ত হয়ে উঠবে সেই প্রতীক্ষাই থাকি।

Leave A Reply