গালে টোল পড়ে কেন, জানেন?

Google+ Pinterest LinkedIn Tumblr +

যাদের গালে টোল পরে তারা সবসময় একটু বেশি সুন্দর হয়। তাদের উপর সহজে মানুষ মুগ্ধ হয়ে যায়। কিন্তু কিছু কিছু মানুষের গালে টোল দেখা যায়, আবার অনেকের গালে দেখা যায় না। এরকম ভিন্নতা কেন?

গালে টোল পড়ার পেছনে রয়েছে জীনগত বৈশিস্ট্য। আপনার বাবা-মার গালে যদি টোল থাকে তাহলে আপনার গালেও টোল দেখা যাবে। এছাড়া গালে টোল পড়ার পেছনে আর কোন কারণ নেই।

মূলত ত্বকের টিস্যুতে কমতি থাকার ফলে গালে টোল এর সৃষ্টি হয়। মুখের যোজক কলার কারণে গালের টোলের সৃষ্টি হয়। যখন একজন ব্যক্তি হাসি দেয় তখন একটি নিম্নচাপের সৃষ্টি হয়। চামড়ার পেশীতে তখন টান পরে এবং গালে টোলের সৃষ্টি হয়। এছাড়াও গালে টোল পড়ার পেছনের আরেকটি কারণ বিষণ্ণতা।

আপনার গালে টোল পড়ার জন্য অবশ্যই আপনার বাবা-মা এর গালে টোল থাকতে হবে। খুব কম সময় কিছু মানুষের শুধুমাত্র একটি গালে টোল পড়তে দেখা যায়। তবে এসবের পেছনে শুধুমাত্র জিনগত বৈশিস্ট্য বিদ্যামান।

এই রকম সংবাদ আরো পেতে হলে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

বিঃদ্রঃ আমাদের পোষ্ট যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যয় কমেন্ট করে জানাবেন, এবং শেয়ার করবেন। আপনার যদি লিখতে কষ্ট হয় তাহলে G or N (G=good, N=nice ) লিখে কমেন্ট করবেন। তাহলে, আরো ভাল পোষ্ট নিয়ে হাজির হবো।

~পাগলের প্রলাপ~

#ThePagolerProlap

#Theপাগলেরপ্রলাপ

#সঞ্জয়

আমাদের ফেসবুক পেজ The Pagoler Prolap – পাগলের প্রলাপ

সুত্র: ইন্ডিয়া টাইম্‌স।

আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করে মতামত প্রদান করতে পারেন
Share.

About Author

আমার নিঃশব্দ কল্পনায় দৃশ্যমান প্রতিচ্ছবি, আমার জীবনের ঘটনা, আমার চারপাশের ঘটনার কেন্দ্রবিন্দু থেকে লেখার চেষ্টা করি। প্রতিটি মানুষেরই ঘন কালো মেঘে ডাকা কিছু মুহূর্ত থাকে, থাকে অনেক প্রিয় মুহূর্ত এবং একান্তই নিজস্ব কিছু ভাবনা, স্বপ্ন। প্রিয় মুহূর্ত গুলো ফিরে ফিরে আসুক, মেঘে ডাকা মুহূর্ত গুলো বৃষ্টির সাথে ঝরে পড়ুক। একান্ত নিজস্ব ভাবনা গুলো একদিন জীবন্ত হয়ে উঠবে সেই প্রতীক্ষাই থাকি।

Leave A Reply